মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C

মিঠাপুকুর মডেল উচ্চ বিদ্যালয়

  • সংক্ষিপ্ত বর্ণনা
  • প্রতিষ্ঠাকাল
  • ইতিহাস
  • প্রধান শিক্ষক/ অধ্যক্ষ
  • অন্যান্য শিক্ষকদের তালিকা
  • ছাত্র-ছাত্রীর সংখ্যা (শ্রেণীভিত্তিক)
  • পাশের হার
  • বর্তমান পরিচালনা কমিটির তথ্য
  • বিগত ৫ বছরের সমাপনী/পাবলিক পরীক্ষার ফলাফল
  • শিক্ষাবৃত্ত তথ্যসমুহ
  • অর্জন
  • ভবিষৎ পরিকল্পনা
  • ফটোগ্যালারী
  • যোগাযোগ
  • মেধাবী ছাত্রবৃন্দ

রংপুর জেলাধীন মিঠাপুকুর উপজেলার প্রাণ কেন্দ্রে বিদ্যালয়টি অবস্থিত। প্রতিষ্ঠা লগ্ন হতে বিদ্যালয়টি উচ্চ বিদ্যালয় হিসেবে পরিচালিত হয়ে আসছে।বর্তমানে বিদ্যালয়ে মানবিক, বিজ্ঞান ও ভোকেশনাল শাখা বিদ্যমান।

০১-০১-১৯৪৭

বিদ্যালয়টি রংপুর জেলাধীন মিঠাপুকুর উপজেলার প্রাণ কেন্দ্রে অবস্থিত। বিদ্যালয়টিতে ১৯৪৭ খ্রী: হতে ১৯৬৫ খ্রী: পর্যন্ত মানবিক শাখায় পাঠ দান করা হয়। ১৯৬৬ খ্রী: বিজ্ঞান শাখা ও ২০০০ খ্রী: ভোকেশনাল শাখা চালু করা হয়।বর্তমানে বিদ্যালয়ে ভোকেশনাল শাখা সহ মোট ১৬টি শাখায় ১৫৯৭জন ছাত্র-ছাত্রী অধ্যয়নরত। ভোকেশনাল শাখা সহ মোট ৩১ জন শিক্ষক ও কর্মচারী নিয়োজিত আছেন। ০২টি ০৯ কক্ষ বিশিষ্ট ৩য় তলা ভবন, ০১টি ০৩ কক্ষ বিশিষ্ট একতলা ভবন ও ০৩ টি ০৬ কক্ষ বিশিষ্ট টিন সেড ভবনে ১৭ টি শ্রেণী কক্ষ, ০২ টি ছাত্র-ছাত্রী সাধারণ কক্ষ, ০২ টি শিক্ষক সাধারণ কক্ষ, ০১ টি প্রধান শিক্ষক কক্ষ, ০১ টি অফিস কক্ষ, ০১ টি লাইব্রেরী কক্ষ, ০৩ টি বিজ্ঞান ব্যবহারিক কক্ষ ও ০১ টি কম্পিউটার ল্যাব বিদ্যমান।রাজশাহী শিক্ষা বোর্ড হতে ১৯৯৪ খ্রী: শাহ মো: জাকির হোসেন ২০তম এবং ১৯৯৮খ্রী: মো: জাহিদ হাসান ৫ম স্থান অধিকার করে বিদ্যালয়ের ভাবমূর্তি অধিকতর সমূজ্বল করে। সু-যোগ্য ব্যবস্থাপনা কমিটির নেতৃত্বে প্রধান শিক্ষক শাহ্ হাবিব-ই-আযমের পরিচালনায় এবং শিক্ষকবৃন্দের নিরলস প্রচেষ্টার ফলে বিদ্যালয়টির ঐতিহ্য উত্তরোত্তর বৃদ্ধি পাচ্ছে এবং জেলার বেসরকারি বিদ্যালয় সমূহের মধ্যে শীর্ষে অবস্থান করছে। বিদ্যালয়টির জমির পরিমান ২৭.০৯ একর।    

ছবি নাম মোবাইল ইমেইল
শাহ্ হাবিব-ই-আযম ০১৭১৮৫৪১৬০০ mithapukurmodelhighschool@yahoo.com

ছবি নাম মোবাইল ইমেইল

৬ষ্ঠ=ছাত্র-১৯০,ছাত্রী-১৭০,৭ম=ছাত্র-২১০,ছাত্রী-১৫০,৮ম=ছাত্র-১৯০, ছাত্রী-১৫২, ৯ম=ছাত-১৬২, ছাত্রী-৭৩, দশম-ছাত্র-১৪৭, ছাত্রী-৮৮ জন। ভোকেশনাল শাখা ছাত্র=৬২, ছাত্রী-০৩

৯৪.৮২%

 

নাম

ক্যাটাগরী

পদবী

জনাব শাহ্ সোলায়মান আলম

সমাজ সেবক

সভাপতি

জনাব মো: আব্দুল হাকিম মিয়া

দাতা

সদস্য

জনাব মো: আকমল হোসেন

অভিভাবক

সদস্য

জনাব মো: সাইফুর রহমান

অভিভাবক

সদস্য

জনাব বাবু মহেষ চন্দ্র বর্মন

অভিভাবক

সদস্য

জনাব মোছা: কহিনুর বেগম

মহিলা অভিভাবক

সদস্য

জনাব মো: আ: ছাত্তার মিয়া

শিক্ষক প্রতিনিধি

সদস্য

জনাব মো: গোলাম মোস্তফা

শিক্ষক প্রতিনিধি

সদস্য

জনাব মোছা: মোছাব্বিহা খাতুন

মহিলা শিক্ষক প্রতিনিধি

সদস্য

 প্রধান শিক্ষক, মিঠাপুকুর মডেল উচ্চ বিদ্যালয়

পদাধিকার বলে

সম্পাদক

 

২০০৮ খ্রী: এস.এস.সি মোট=১৯৪ জন পাশ=১০২ জন। পাশেরহার ৫২.৫৮%

২০০৯ খ্রী: এস.এস.সি মোট=১৬৮ জন পাশ=১৩৮ জন। পাশেরহার ৮২.১৪%

২০১০ খ্রী: জে.এস.সি মোট=২০৫ জন পাশ=১৮৪ জন। পাশেরহার ৮৯.৭৬%

২০১০ খ্রী: এস.এস.সি মোট=১৭১ জন পাশ=১৫৯ জন। পাশেরহার ৯২.৯৮%

২০১১ খ্রী: জে.এস.সি মোট=২৩৯ জন পাশ=২৩২জন। পাশেরহার ৯৭.০৭%

২০১১ খ্রী: এস.এস.সি মোট=২১৫ জন পাশ=২০০ জন। পাশেরহার ৯৩.০২%

২০১২ খ্রী: জে.এস.সি মোট=২৯৫ জন পাশ=২৬১জন। পাশেরহার ৮৮.৪৭%

২০১২ খ্রী: এস.এস.সি মোট=২৩৫ জন পাশ=২১৬ জন। পাশেরহার ৯১.৯১%

২০০৮ খ্রী: পীক্ষার্থী-৬০, ট্যালেন্ট=০৫, সাধারণ বৃত্তি=০৮, সর্বমোট=১৩ জন।

২০০৯ খ্রী: পীক্ষার্থী-৬৪, ট্যালেন্ট=১৩, সাধারণ বৃত্তি=১৫, সর্বমোট=২৮ জন।

২০১০ খ্রী: পীক্ষার্থী-২০৫, ট্যালেন্ট=১৮, সাধারণ বৃত্তি=১৪, সর্বমোট=৩২ জন।

২০১১ খ্রী: পীক্ষার্থী-২৩৯, ট্যালেন্ট=০৩, সাধারণ বৃত্তি=১২, সর্বমোট=১৫ জন।

২০১২ খ্রী: পীক্ষার্থী-২৯৫, ট্যালেন্ট=০২, সাধারণ বৃত্তি=০৯, সর্বমোট=১১ জন।

বিদ্যালয়টি দীর্ঘ দিন হতে জেলার বে-সরকারি প্রতিষ্ঠান সমূহের মধ্যে শীর্ষ অবস্থান ধরে আছে। ১৯৯৪ খ্রী: রাজশাহী শিক্ষাবোর্ডের মেধাতালিকায় অত্র বিদ্যালয় হতে শাহ মো: জাকির হোসেন ২০ম ও ১৯৯৮ খ্রী: মো: জাহিদ হাসান ৫ম স্থান অধিকার করে। এস.এস.সি পরীক্ষার ফলাফলের ভিত্তিতে উপজেলার শ্রেষ্ঠত্ব অর্জন করেছে। প্রতি বছর এস.এস.সি পরীক্ষার ও জে.এস.এস.সি পরীক্ষার ফলাফলে অত্র উপজেলার বিদ্যালয় সমূহের মধ্যে শ্রেষ্ঠত্ব অর্জন করে আসছে। ২০১১ খ্রী: জে.এস.এস.সি পরীক্ষা ২৩৯ জন ছাত্র-ছাত্রী  অংশ গ্রহণ করে প্রায় শতভাগ উর্ত্তীর্ণ হয়।২০১২ খ্রী: জাতীয় পর্যায়ে স্কুল/মাদরাসা ফুটবল প্রতিযোগিতায় অংশগ্রহণ করে বিদ্যালয়ের শিক্ষার্থীরা রানার্সআপ হওয়ার গৌরব অর্জন করে। ২০০৫ খ্রী: জাতীয় স্কুল/মাদরাসা ক্রীড়া প্রতিযোগিতায় অংশ গ্রহণ করে বিদ্যালয়ের ছাত্রী মোছা: আরেফিনা আকতার ১ম হয়ে মাননীয় প্রধান মন্ত্রী কর্তৃক স্বর্ণ পদক পাওয়ার কৃতিত্ব অর্জন করে।তা ছাড়াও প্রতি বছর স্কাউটিং ও গালর্স গাইড কার্যক্রমে করে বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা সাফল্যের সহিত সুনাম অর্জন করে আসছে।

বর্তমানে বিদ্যালয়টি মডেল হওয়ায় ব্যাপক উন্নয়ন পরিকল্পনা হাতে নেয়া হয়েছে। তন্মধ্যে বানিজ্য বিভাগ চালু করণ, দ্বিতীয় শিফর্ট চালু করন, শিক্ষক কর্মচারী ও দূরের ছাত্র-ছাত্রীদের আবাসিক ব্যবস্থা করণ এবং ছাত্র-ছাত্রীদের মানষিক ও সুপ্ত প্রতিভা বিকাশের জন্য একটি মিলনায়তন হল রুম করার পরিকল্পনা, ছাত্র-ছাত্রীদের ক্যান্টিনের ব্যবস্থা করন, ছাত্র-ছাত্রীদের মেধাবিকাশের লক্ষ্যে প্রতি শ্রেণীতে মাল্টিমিডিয়া প্রজেক্টরের মাধ্যমে পাঠ দানের ব্যবস্থা করন, বিদ্যালয়ের ঐতিহ্যবাহী মিঠাপুকুর নামের বড় পুকুরটির পাড়ে ইকোপার্ক করার পরিকল্পনা রয়েছে। সর্বপরি একটি যুগপোযোগী ডিজিটাল শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তোলার জন্য যথাসাধ্য প্রচেষ্টা অব্যাহত থাকবে।

রংপুর জেলাধীন মিঠাপুকুর উপজেলার প্রাণ কেন্দ্রে বিদ্যালয়টি অবস্থিত।রংপুর - ঢাকা মহাসড়ক  রাস্তা হতে পূর্ব দিকে ৫০০ গজ দূরে।