Wellcome to National Portal
মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

জনাব মোহাম্মদ মোবাশ্বের হাসান

জনাব মোহাম্মদ মোবাশ্বের হাসান ১৮ জুলাই ২০২৩ তারিখে জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট, রংপুর হিসেবে যোগদান করেন। ইতঃপূর্বে, তিনি উপসচিব হিসেবে জনপ্রশাসন মন্ত্রণালয়ে, উপসচিব ও সিনিয়র সচিবের একান্ত সচিব হিসেবে জননিরাপত্তা বিভাগ, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়, কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগ, শিক্ষা মন্ত্রণালয় এবং মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ে কর্মরত ছিলেন। 

জনাব মোহাম্মদ মোবাশ্বের হাসান ২৭ তম ব্যাচ, বিসিএস (প্রশাসন) ক্যাডারের একজন কর্মকর্তা হিসেবে ২০০৮ সালে তার কর্মজীবন শুরু করেন। তিনি মাঠ প্রশাসনের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন। বিভিন্ন জেলা ও বিভাগে তিনি সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট, বিভাগীয় কমিশনারের একান্ত সচিব, সহকারী কমিশনার (ভূমি), উপজেলা নির্বাহী অফিসার এবং অতিরিক্ত জেলা প্রশাসক হিসেবে দায়িত্ব পালন করেন।

জনাব মোহাম্মদ মোবাশ্বের হাসান গভর্নমেন্ট ল্যাবরেটরি হাই স্কুল, ঢাকা থেকে এসএসসি এবং ঢাকা কলেজ থেকে এইচএসসি সম্পন্ন করেন। তিনি ঢাকা ডেন্টাল কলেজ, ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে বিডিএস এবং যুক্তরাজ্যের বার্মিংহাম বিশ্ববিদ্যালয় থেকে এমএসসি ডিগ্রি অর্জন করেন। তার সহধর্মিণী মিসেস ইশরাত জাহান, সিনিয়র সহকারী সচিব, মন্ত্রিপরিষদ বিভাগে (৩০তম বিসিএস প্রশাসন ক্যাডারের একজন কর্মকর্তা ) কর্মরত আছেন। তিনি এক পুত্র ও এক কন্যা সন্তানের  জনক।